শুক্রবার ১৭ মে ২০২৪
Online Edition

 মেয়র মিরু ও তার ভাইয়ের ২ দিনের রিমান্ড

সিরাজগঞ্জ সংবাদদাতা: সাংবাদিক শিমুল হত্যা মামলায় মেয়র হালিমুল হক মিরু ও তার ছোট ভাই পাবনা জেলা জাসদের সাবেক সাধারণ সম্পাদক হাবিবুল হক মিন্টুর আরো ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। গতকাল  মঙ্গলবার বেলা সাড়ে ১০টায় সিরাজগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক নজরুল ইসলাম আসামীদের উপস্থিতিতে রিমান্ড মঞ্জুর করেন। মামলার তদন্ত কর্মকর্তা শাহজাদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুল ইসলাম ও পাবলিক প্রসিকিউটর আবুল কাশেম মিঞা বিষয়টি জানিয়েছেন। 

মনিরুল ইসলাম জানান, গত ২০ ফেব্রুয়ারি সাংবাদিক শিমুল হত্যা মামলার দুই আসামীকে পুনরায় জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড আবেদন করা হয়। এর আগে গত ১৩ ও ১৫ ফেব্রুয়ারি দুই দফায় মেয়র মিরুসহ ৮ আসামীকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে পুলিশ।

গত ২ ফেব্রুয়ারি ছাত্রলীগ নেতা বিজয় মাহমুদকে মেয়র মিরুর দুই ভাই অস্ত্রের মুখে বাড়িতে তুলে নিয়ে হাত-পা ভেঙে দেন। এ খবর ছড়িয়ে পড়লে ছাত্রলীগের নেতাকর্মী ও বিজয়ের স্বজনরা মেয়রের বাসার সামনে মিছিল নিয়ে গিয়ে ইট-পাটকেল ছোড়ে। এ সময় মেয়র মিরুও তার ভাই শটগান দিয়ে গুলী ছুড়তে থাকে। একপর্যায়ে খবর সংগ্রহের সময় গুলীতে দৈনিক সমকালের শাহজাদপুর প্রতিনিধি সাংবাদিক শিমুল গুরুতর আহত হন। পরদিন উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেয়ার পথে তিনি মারা যান। 

এ ঘটনায় ওইদিন রাতে নিহতের স্ত্রী নুরুন নাহার বেগম বাদী হয়ে মেয়র হালিমুল হক মিরু ও তার ভাইসহ ১৮ জনের নাম উল্লেখ ও ২৫ জনকে অজ্ঞাতনামা আসামী করে হত্যা মামলা দায়ের করেন। এই মামলায় তাদের জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডের আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা ও শাহজাদপুর থানার ওসি তদন্ত মনিরুল ইসলাম। শুনানি শেষে আদালত তাদের ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ